ঢাকা, বুধবার, ১ মে, ২০২৪

বেতন-ভাতা না পেলে পুলিশকে জানানোর পরামর্শ ডিআইজির

সময়মতো বেতন-ভাতা না পেলে বিশৃঙ্খলা না করে পুলিশকে জানানোর পরামর্শ দিয়েছেন ঢাকা শিল্প পুলিশের ডিআইজি মো. আজাদ মিয়া। সোমবার (৮ এপ্রিল) দুপুরে আশুলিয়ার জামগড়া এলাকায় সংবাদ সম্মেলন করে একথা বলেন তিনি।


শিল্প পুলিশের ডিআইজি মো. আজাদ মিয়া শ্রমিকদের উদ্যেশ্যে বলেন, আপনারা যে প্রতিষ্ঠানে কাজ করেন সেই প্রতিষ্ঠান ভাঙচুর বা বিক্ষোভ না করে পুলিশের সহায়তা নিন। পুলিশ শ্রমিকদের পক্ষ হয়ে মালিকপক্ষের সঙ্গে সমঝোতা করবে। 


শিল্পাঞ্চল আশুলিয়ার অধিকাংশ কারখানাই আজ ছুটি হলেও কিছু কারখানা ছুটি হবে আগামীকাল মঙ্গলবার। এসব কারখানায় শ্রমিকদের বেতন ভাতা পেতে যেন কোনো অসুবিধা না হয় সে জন্য শিল্প পুলিশ কাজ করছে বলেও জানান ডিআইজি আজাদ মিয়া।


তিনি বলেন, আমরা আশুলিয়ার বিভিন্ন এলাকায় যেসব কারখানা রয়েছে সেগুলো ভিজিট করেছি। আমরা দেখেছি, বেশিরভাগ জায়গায় শ্রমিক ভাইয়েরা ছুটিতে বের হয়েছেন। ঘরমুখো যাত্রা শুরু করেছেন তারা। তাদের চোখে আনন্দের ঝলক ছিল। এর মানে তারা হাসিমুখে বাড়ি ফিরছেন। যে দুই একটা জায়গায় সমস্যা ছিল সেগুলো গত কিছুদিন ধরে কাজ করে কারখানা কর্তৃপক্ষ ও মালিকদের সঙ্গে বসে আমরা সমাধান করেছি। তার ফলে আপনারা দেখছেন, সবাই স্বস্তির ঈদযাত্রা করছে। এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন- শিল্প পুলিশের অতিরিক্ত ডিআইজি এম এ মাসুদ ও শিল্প পুলিশ-১ এর পুলিশ সুপার মো. সারোয়ার আলম প্রমুখ।

ads

Our Facebook Page